এরপরে টাকা জমা দিলেও টাকা কাটবে ব্যাঙ্ক – জানুন নয়া নিয়ম নীচের লিঙ্কে ক্লিক করে

0
635

ন্যূনতম ব্যালান্স না রাখার জন্য চার্জ প্রত্যাহার করে নিতে পারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই খবরে কিছুটা স্বস্তি পেয়েছিলেন ব্যাঙ্ক গ্রাহকরা। কিন্তু সেই স্বস্তির রেশ কাটতে না কাটতেই ফের গ্রাহকদের জন্য দুঃসংবাদ। সরকারি, বেসরকারি সব ব্যাঙ্কেই আগামী ২০ জানুয়ারি থেকে বেশ কিছু নতুন সার্ভিস চার্জ নেওয়া হবে। এক নজরে দেখে নিন কোন কোন পরিষেবার জন্য ব্যাঙ্ক গ্রাহকদের থেকে সার্ভিস চার্জ নেবে।

সেভিংস অ্যাকাউন্টে প্রতিদিন সর্বোচ্চ ৫০ হাজার টাকা বিনামূল্যে জমা দেওয়া যাবে। এর পর প্রতি হাজার টাকায় ২ টাকা ৫০ পয়সা করে চার্জ লাগবে সেভিংস অ্যাকাউন্টে প্রতিদিন সর্বোচ্চ ২ লক্ষ টাকাই জমা দেওয়া যাবে। কারেন্ট অ্যাকাউন্ট, ক্যাশ ক্রেডিট অ্যাকাউন্ট এবং ওভারড্রাফট অ্যাকাউন্টে দৈনিক ২৫ হাজার টাকা বিনামূল্যে জমা দেওয়া যাবে।

এর পর প্রতি হাজার টাকায় ২ টাকা ৫০ পয়সা করে চার্জ দিতে হবে গ্রাহকদের। কারেন্ট অ্যাকাউন্ট, ক্যাশ ক্রেডিট অ্যাকাউন্ট এবং ওভারড্রাফট অ্যাকাউন্টে দৈনিক ২৫ হাজার টাকা বিনামূল্যে জমা দেওয়া যাবে। এর পর প্রতি হাজার টাকায় ২ টাকা ৫০ পয়সা করে চার্জ দিতে হবে গ্রাহকদের।

সেলফ চেকে প্রতিদিন সর্বোচ্চ ৫০ হাজার টাকা তোলা যাবে। এর জন্য দশ টাকা করে চার্জ কাটবে ব্যাঙ্ক। ফাইল চিত্র তৃতীয় কোনও ব্যক্তি চেকে সর্বোচ্চ দশ হাজার টাকা তুলতে পারবেন। নতুন পিন বা পাসওয়ার্ডের জন্যও দশ টাকা করে চার্জ নেওয়া হবে। নেট ব্যাঙ্কিং বা মোবাইল ব্যাঙ্কিংয়ের জন্য এককালীন ২৫ টাকা করে চার্জ নেবে ব্যাঙ্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here